সবকিছুই আজ থেকে শুধু স্মৃতি হয়ে গেলো… আমাদের সবার প্রিয় শহীদ চাচা, এডভোকেট মোঃ শহীদুল্লাহ, প্রাক্তন শিক্ষক, নান্দিনা সরকারি মহাবিদ্যালয়.

জামালপুর নিউজ রাজনৈতিক নিউজ

সবকিছুই আজ থেকে শুধু স্মৃতি হয়ে গেলো…
আমাদের সবার প্রিয় শহীদ চাচা, এডভোকেট মোঃ শহীদুল্লাহ, প্রাক্তন শিক্ষক, নান্দিনা সরকারি মহাবিদ্যালয়..
একজন অকুতোভয় বঙ্গবন্ধু সৈনিক, দুর্দিন, দুঃসময়ের পরীক্ষিত নেতা। জামালপুর জেলা ছাত্রলীগের সাবেক নেতা,জামালপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি, জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, জামালপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক শহীদ চাচা আমার পিতা মরহুম এডভোকেট মতিয়র রহমান তালুকদার এর অত্যন্ত বিশ্বস্ত কর্মী ছিলেন, ৭৫ পরবর্তী দেশের চরম ক্রান্তিলগ্নে তিনি দলের সাথে,পাশে অতন্দ্র প্রহরীর মতো লেগে ছিলেন এবং সামরিক শাসকদের কতৃক নির্যাতিত হয়েছিলেন, কিন্তু দলের হাল ছেড়ে দেন নাই কখনো।
ভীষণ দুঃসময়েও আমি দেখেছি আমার বাবার সাথে পাশে থেকে দলকে সসংগঠিত করার চেষ্টা চালিয়ে গেছেন। এবং কর্তব্য নিষ্ঠ ছিলেন। দলের প্রয়োজনে অনেক ত্যাগ, তিতিক্ষা সহ্য করেছেন।
দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন, বাইপাস সার্জারীর পরে ব্রেন স্ট্রোক হলে প্যারালাইজড হয়ে যান, অনেক চিকিৎসা নিয়েও আর সুস্থ হতে পারেন নাই, কিন্তু দলের কাজ ঠিকই করে গেছেন সাধ্যমতো।
আমি সবসময় শহীদ চাচার চিকিৎসা সেবা দেয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করেছি।
যখনই অসুস্থ বোধ করতেন তখনই আমাকে স্মরণ করতেন। আমিও সর্বক্ষণ সাথে পাশে থেকে চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য আমার সবটুকু সামর্থ্য দিয়ে চেষ্টা করেছি।
মনে পড়ে, খুব ছোট্টবেলা থেকেই চাচাকে দেখেছি প্রতিদিন একাধিকবার আমাদের বাসায় আসতেন আব্বার সাথে দেখা করতে, কথা বলতে এবং আব্বার দিকনির্দেশনা নেয়ার জন্য, আর আমার আম্মার সাথেও দেখা করতেন ও খোঁজ খবর নিতেন আমাদের ভাইবোনদের।
ভীষণ আদর করতেন আমাদের।
আজ থেকে আর তার আদর আমরা পাবোনা।
আজ দুপুর ১২ঃ৫০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে শহীদ চাচা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন..
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন…
আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি, ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।
আল্লাহ রাব্বুল আলামিনের কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করছি, আল্লাহ পাক যেন শহীদ চাচাকে মাফ করে দেন এবং জান্নাত নসীব করেন(আমিন)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *